খবরদেশলীড

নড়াইল সদর হাসপাতালের সেই ৪ চিকিৎসক ওএসডি

এবার দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে ওএসডি করা হয়েছে নড়াইল সদর হাসপাতালে চার চিকিৎসককে। সেইসাথে তাদের সবাইকে স্বাস্থ্য অধিদপ্তরে পদায়ন করা হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পার্সোনাল শাখা-৩ অধিশাখার উপ সচিব শামীমা নাসরিন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

ওএস‌ডি চিকিৎসকরা হলেন-নড়াইল সদর হাসপাতালের সার্জারির সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েম।

ওএস‌ডি চিকিৎসকদের সাত দিনের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান অন্যথায় পরবর্তী কর্মস্থল হতে তিনি তাৎক্ষণিকভাবে অবমুক্ত হবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পৃথক এক চিঠিতে বলা হয়, ওএস‌ডিকৃত চিকিৎসকরা কর্তৃপক্ষের বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছি‌লেন যা সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮ মোতাবেক ও অসদাচরণের শামিল। এহেন আচরণের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা তিন কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, সম্প্রতি স্থানীয় এমপি ও ক্রিকেটার মাশরাফি ওই হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালে গিয়ে চিকিৎসকদের না পেয়ে হাসপাতালের তত্ত্বাবধায়কের সঙ্গে উত্তেজিত ভাষায় ফোনে কথা বলেন মাশরাফি।