ঔষধলীড-2

অর্ডারের ১ ঘণ্টার মধ্যে ওষুধ পৌঁছে দেবে ‘গোমেডকিট’

যাত্রা শুরু করল অনলাইনভিত্তিক ওষুধ বিক্রির নতুন প্ল্যাটফর্ম ‘গোমেডকিট’। অর্ডারের এক ঘণ্টারও কম সময়ে গ্রাহকের হাতে প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে এই প্ল্যাটফর্মটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোহানুর রহমান এবং সৌরভ আজম নামের দুই তরুণ উদ্যোক্তার প্রতিষ্ঠান গোমেডকিট। তারা জানান, শুরুতে ঢাকা শহরে ২৪ ঘণ্টা কার্যক্রম পরিচালনা করছে গোমেডকিট। পরবর্তীতে এটিকে সারা দেশে ছড়িয়ে দেওয়ার প্রতিশ্রুতি তাদের। জানালেন, ব্যস্ত শহরে দ্রুত সময়ে গ্রাহকের কাছে ওষুধ পৌঁছে দেওয়া ও প্রেসক্রিপশনবিহীন ওষুধ বিক্রির বিপরীতে প্রেসক্রিপশন দিয়ে ওষুধ কেনার সচেতনতার উদ্দেশ্যেই গোমেডকিটের যাত্রা শুরু। উদ্যোক্তারা বলছেন, অর্ডার করার পর মাত্র ৫৯ মিনিটেই ওষুধ পৌঁছে দেবেন তারা।

নিজের বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘গত ১০ বছরে দেশের স্বাস্থ্যখাতে যে পরিবর্তন এসেছে আগের ৩০ বছরেও কোনো সরকার তা করতে পারেনি। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামীণ মানুষের দোরগোড়ায় এখন স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে।’

এসময় গোমেডকিটের প্রশংসা করে তিনি বলেন, ‘এ ধরনের উদ্যোগ স্বাস্থ্যখাতে আমূল পরিবর্তন আনবে। এটি যেন গ্লোবাল প্ল্যাটফর্ম হিসেবে পরিচিতি পেতে পারে তার জন্য আমাদের তরফ থেকে সার্বিক সহায়তা থাকবে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি শমী কায়সার, বেসিস এর পরিচালক দিদারুল আলম সানী, উইমেন অ্যান্ড ই-কমার্সের সভাপতি নাসিমা আক্তার নিশা।