খবরসংগঠন

বিএমএসএস এর ন্যাশনাল জেনারেল এসেম্বলি অনুষ্ঠিত

বাংলাদেশ মেডিকেল স্টুডেন্ট সোসাইটি (বিএমএসএস) এর বার্ষিক সাধারণ সভা তথা ন্যাশনাল জেনারেল এসেম্বলি অনুষ্ঠিত হয়েছে। ১৭ই জানুয়ারি শুক্রবার সকাল ৮টা থেকে অনুষ্ঠানের ভেন্যু নর্থ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জড়ো হতে থাকেন বিএমএমএস এর সদস্যরা (যারা বিভিন্ন মেডিকেল কলেজের ছাত্রছাত্রী কিংবা ইন্টার্ন ডাক্তার)।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ মেডিকেল স্টুডেন্ট সোসাইটির (আইএফএমএসএ) একমাত্র স্বীকৃত জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বিএমএসএস প্রতিবছরের ন্যায় এবারও আয়োজন করে এই মিলন মেলার।

সকাল ৯ টায় শুরু হওয়া এই অনুষ্ঠানের প্রথমেই ছিল বিএমএসএসের ছয়টি স্ট্যান্ডিং কমিটি নিয়ে স্ট্যান্ডিং কমিটি পর্ব এবং লোকাল কমিটিগুলোর প্রেসিডেন্টদের অংশগ্রহণে ‘প্রেসিডেন্ট পর্ব’।

স্ট্যান্ডিং কমিটি পর্বে বিভিন্ন লোকাল কমিটি থেকে আগতরা তাদের পছন্দানুযায়ী স্ট্যান্ডিং কমিটির আলোচনায় অংশ নেয়। এই পর্ব পরিচালনায় ছিলেন প্রত্যেক স্ট্যান্ডিং কমিটির ন্যাশনাল অফিসার, ন্যাশনাল অফিসার সহকারি, লিয়াজোঁ অফিসাররা।

প্রেসিডেন্ট পর্ব পরিচালনায় ছিলেন বিএমএসএস এর কার্যকরি পরিষদের সদস্যরা।

দুপুরের খাবার বিরতির পর শুরু হয় প্লেনারি পর্ব। ৮টি নতুন লোকাল কমিটিকে বিএমএসএস এর সদস্যপদ দেয়া হয় এই পর্বের মাধ্যমে।

এরপর ‘প্রকল্প প্রদর্শনী’ পর্বে সদস্য লোকাল কমিটিগুলো তাদের গত একবছরের কাজ সকলের সামনে প্রদর্শন করে এবং একটি বিজ্ঞানভিত্তিক পোস্টার প্রদর্শন প্রতিযোগিতা হয়।

এরপর শুরু হয় বিষয়ভিত্তিক আলোচনা পর্ব যেখানে আলোচনার বিষয় ছিল-‘ জলবায়ু পরিবর্তন ও স্বাস্থ্য : স্বাস্থ্যের বিন্যাস নিয়ন্ত্রন’।

বিএমএসএস এর সাথে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের জনস্বাস্থ্য বিভাগ এই পর্বটি পরিচালনা করে।

এরপর মিলনমেলায় উপস্থিতিদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় এই মিলনমেলার সারাদিনের আয়োজন।