খবরজাতীয়লীড

কিংবদন্তী সার্জন অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলম স্যার আর নেই

কিংবদন্তী সার্জন অধ্যাপক ডা. মীর মাহবুবুল আলম স্যার আর নেই। আজ মঙ্গলবার রাত ৩ঃ২৫ মিনিটে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সিওমেক হাসপাতালের আইসিইউতে লিভারের জটিল সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন।

তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক প্রধান হিসেবে দায়িত্বপালন করেন। বর্তমানে তিনি নর্থ ইস্ট মেডিকেল কলেজে অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

স্যার সম্পর্কে ওসমানী মেডিকেলের গাইনী বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. নাসরিন আখতার লিখেছেন, মেডিকেলের প্রায় সব সাবজেক্টের ওপর স্যারের দখল ছিলো। ক্লাসরুম ও পরীক্ষার টেবিলে ছাত্রছাত্রীদের এ প্রিয়জন সকলকে কাঁদিয়ে গেলেন। গবেষণার কাজে স্যারের বিশেষ পাণ্ডিত্য ছিলো। অনেক অনেক স্টুডেন্টদের থিসিস ও ডিসার্টেশান এর গাইড ও পরীক্ষক ছিলেন স্যার। আইনে, বিজনেস এডমিনিস্ট্রেশানে, পরিসংখ্যানে উনি অধ্যয়ন করেছেন এবং এসব বিষয়ে বিশেষ জ্ঞান রাখতেন। এমন সব্যসাচী ব্যক্তিত্ব খুবই বিরল। হাসিমুখ, সদালাপী,সুন্দর ব্যবহারের এমন একজন শিক্ষাগুরুকে হারিয়ে সিলেট মেডিকেল সহ দেশের বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠান আজ শোকে বিহ্বল।