খবরদেশলীড

করোনা রোগী পরিবহনে সিলেটে স্বল্পখরচে এম্বুলেন্স সেবা শুরু

করোনা রোগী পরিবহনে হয়রানি বন্ধে এবার সিলেটে ভিন্নধর্মী এম্বুলেন্স সেবা নিয়ে এসেছে ‘সিলেট আইডিয়াল সোসাইটি’ নামের একটি সেবামূলক সংগঠন। যারা সমাজের সাধারণ মানুষের দুর্যোগ মুহূর্তে সর্বোচ্চ শক্তি দিয়ে চেষ্টা করছে মানুষের জন্য কিছু করার। আর তাদেরকে প্রত্যক্ষ সহযোগীতা দিচ্ছে সিলেটের চিকিৎসকদের সংগঠন ‘মিড-লেভেল ডক্টরস এসোসিয়েশন অব সিওমেক’।

করোনা উপসর্গের রোগীদের যাতায়াত সেবাদানের জন্য ‘সিলেট আইডিয়াল সোসাইটি’ ও ‘মিড-লেভেল ডক্টরস এসোসিয়েশন অব সিওমেক’ এর যৌথ উদ্যোগে  শুক্রবার (২২মে) থেকে সিলেট বিভাগের যেকোনো এলাকা থেকে করোনা উপসর্গের রোগীকে ‘করোনা আইসোলেশন সেন্টার- সদর হাসপাতাল’ অথবা পরবর্তীতে কভিড ডেডিকেটেড সিলেটের যেকোনো হাসপাতালে পৌছে দেয়ার জন্য ৩টি এম্বুল্যান্স দিয়ে প্রয়োজনীয় সার্ভিস শুরু করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট আইডিয়াল সোসাইটির সভাপতি সার্জারী বিশেষজ্ঞ ডা. মামুন ইবনে মুনিম।

এ্যম্বুলেন্স পাওয়ার প্রক্রিয়া সম্পর্কে মিড লেভেল এর সিওমেক এর উপদেষ্টা ডা. আদনান চৌধুরী বলেন, ‘রোগীরা আমাদের হটলাইন নাম্বারে ২৪/৭ যোগাযোগ করে ডাক্তারের সাথে কথা বলবেন। ডাক্তার উপসর্গ শুনে করোনা রোগী সন্দেহ করলে এ্যম্বুলেন্স পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।’ নূন্যতম সহনীয় খরচে এই সেবা পাওয়া যাবে বলে জানান তিনি।