সংগঠন

বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

একত্রিত থাকুন পরিবর্তন আসবেই- এই শ্লোগানকে ধারণ করে দেশের বেসরকারি খাতে কর্মরত চিকিৎসকদের নিয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

১৭ ই জুন (বুধবার) ভিডিও কনফারেন্স এর মাধ্যমে “বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন” এর সকল স্বেচ্ছাসেবী এডমিন-মর্ডারেটর গনের অংশগ্রহণে একটি জরুরী সভা অনুষ্ঠিত হয়।সভায় মোট উপস্থিত সদস্য সংখ্যা ২১ (একুশ) জন। তারা সর্ব-সম্মতিক্রমে ডা.দেবদাস পালকে আহ্বায়ক এবং ডা.ওবায়দুর রহমানকে সদস্য সচিব করে ২৯ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করেন।

সেদিনের সভায় বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক সমাজের নানান অপ্রাপ্তি এবং অসন্তোষের বিষয়ে বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন এর পরবর্তী করনীয় বিষয়গুলো নিয়ে বিস্তর আলোচনা করা হয়। আলোচনায় গৃহীত সিদ্ধান্ত গুলো নিম্নরুপঃ

★ সম্প্রতি ডা.আব্দুর রকীব খান কর্মরত অবস্থায় দুষ্কৃতকারীর হামলার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সভায় ন্যাক্কারজনক এ অপমৃত্যুতে একটি শোক প্রস্তাব গৃহীত হয়।

★ বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা হিসেবে ডা. ফারহান সাদিক খান এর নাম প্রস্তাব করা হয়। নিরংকুশ সংখ্যা গরিষ্ঠতায়, সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি গৃহীত হয়।

★ সভায় বিএনজিডিএ এর পরবর্তী কার্যক্রম পরিচালনা ও আপামর বেসরকারি চিকিৎসকদের জন্য সুসংগঠিতভাবে কাজ করার জন্য কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি সভায় উপস্থিত সকল সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গঠন করা হয়।

বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন এর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যগণের নাম নিচে উল্লেখ করা হলোঃ

সংগঠনের আহ্বায়ক করা হয়েছে ডা.দেবদাস পালকে। সদস্য সচিব মনোনীত হয়েছেন ডা. ওবায়দুর রহমান। সদস্য হিসেবে রয়েছেন ২৩ জন। তারা হলেন, ডা. শাহেদ হায়দার চৌধুরী,
ডা. ফারহান সাদিক খান, ডা.মোরশেদ আলম বাবলু, ডা.পারসা রহমান, ডা. নাহিদুল মিঠু, ডা.নাভিদ তানজিম জয়, ডা.ফরহাদ আখতার, ডা.আকাশ মাহমুদ সোহেল, ডা.আবিদ-আল-হাসনাত, ডা.জুনিয়র তাহের রেনেসাঁ, ডা. আব্দুল্লাহ আল মামুন, ডা.আব্দুল্লাহ এ মামুন, ডা. কায়েস আহমেদ, ডা.আকরাম হোসেন সৌরভ, ডা. নাহিদ আনোয়ার খান, ডা. রায়হান ফয়সাল, ডা. রফিকুল হাসান মেহেদি, ডা. মিনহাজুল আলম, ডা. হুসাইন ফারুকী, ডা. পলাশ কুমার রায়, ডা.আযম খান, ডা. তাহিয়াত আহমেদ, ডা. হাসনাত জামান জিম, ডা.মিঠুন বিশ্বাস, ডা.গোলাম সারোয়ার, ডা. শহীদুল ইসলাম শাহীন, ডা. আরশীল আজীম রাফি।

সভায় তারা বাংলাদেশ নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন এর আহ্বায়ক কমিটি তাঁদের মুখপাত্র(Spokesman) হিসেবে ডা.ফারহান সাদিক খানকে মনোনীত করে উক্ত রেজুলেশন প্রকাশের সাথে সাথে বিএনজিডিএ (BNGDA) এর আহ্বায়ক কমিটি একটি কার্যকরী কমিটি হিসেবে আত্নপ্রকাশ করবে। কমিটির সদস্যদের কার্যক্রম সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী পরিচালিত হবে।

বেসরকারি চিকিৎসকদের প্রাণের এই সংগঠনের সকল কাজকে এগিয়ে নেয়ার জন্য সংগঠনের সকল সাধারণ সদস্যদের একান্ত সহযোগিতা ও সমর্থন আশা করছে নন-গভঃ ডক্টরস এসোসিয়েশন বিএনজিডিএ (BNGDA)।