খবরজাতীয়লীড

‘২৮ স্বাস্থ্য সম্মাননা পদক-২০২০’ পাচ্ছেন ৪ কৃতি চিকিৎসক

সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা ও রোগীদের চিকিৎসায় ঈর্ষনীয় সাফল্যের জন্য তিন ক্যাটাগরিতে ৪ জন কৃতি চিকিৎসককে সস্মাননা জানাবে ২৮ বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন। শিগগিরই সম্মাননা প্রদানের তারিখ, সময় ও স্থান জানিয়ে দেয়া হবে বলে নিরাময়২৪-কে নিশ্চিত করেছেন ২৮ বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন এর সহ-সভাপতি এবং ২৮ স্বাস্থ্য সম্মাননা পদক প্রদান বিষয়ক উপকমিটির সভাপতি ডাঃ কামরুল হাসান সোহেল। তিনি জানান,

(ক) প্রশাসনিক ক্যাটাগরিতে ২ জন চিকিৎসক সম্মাননা পাচ্ছেন।

(১) ডাঃ রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা, সাপাহার, নওগাঁ। তার সুদক্ষ পরিচালনায় সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি অনিন্দ্য সুন্দর ও জনবান্ধব হাসপাতালে রুপান্তরিত হয়েছে।

(২) ডাঃ মোরশেদ আলী, ইএমও, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম। করোনায় রোগীদের সেবাদানের জন্য তার ব্যক্তিগত উদ্যোগের ফলে চট্টগ্রামের বেশ কয়েকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপিত হয়েছে।

(খ) ক্লিনিক্যাল ক্যাটাগরিতে ১ জন চিকিৎসক সম্মাননা পাচ্ছেন।

ডাঃ আনিসুর রহমান সুফী, জুনিয়র কনসালটেন্ট, অর্থোপেডিক্স, ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, চাঁদপুর। চাঁদপুর জেনারেল হাসপাতালে ৫০ বছর বয়সী স্বপন গাজী নামক রোগীর ৩৫ বছর আগে আগুনে পুড়ে বাকা হয়ে যাওয়া পা সোজা করার সফল অপারেশনে অর্থোপেডিক্স টিমের সদস্য হিসেবে ভূমিকা রেখেছেন তিনি।

(গ) সাংগঠনিক ক্যাটাগরিতে ১ জন চিকিৎসক সম্মাননা পাচ্ছেন।

২৮ বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে আয়োজনে নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন। ডাঃ মোঃ রাশেদুল ইসলাম সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগের জন্য আইটি এক্সপার্ট এর সহযোগিতা নিয়ে একটি ওয়েবসাইট ডেভেলপ করেছেন। তাদের অক্লান্ত শ্রমের ফলেই ২৮ বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন নির্বাচিত অনন্য অসাধারণ একটি কমিটি উপহার পেয়েছি।

সম্মাননার জন্য মনোনীত সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন ডাঃ কামরুল হাসান সোহেল।