খবরজাতীয়লীড

ডিজি হেলথকে আরও দুই বছরের চুক্তিভিত্তিক নিয়োগ

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে আরো দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ‘সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম (কোড নম্বর ৩৮০১৩), মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরকে তাঁর অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ৩১ ডিসেম্বর ২০২০ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ০২ (দুই) বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।’

এ চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে উল্লেখ করে এতে আরও বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

আদেশের অনুলিপি মন্ত্রিপরিষদ সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ/প্রধানমন্ত্রীর মুখ্যসচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, স্বাস্থ্যখাতের নানা অনিয়ম নিয়ে তীব্র বিতর্কের মুখে গত ২১ জুলাই পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এর পর গত ২৩ জুলাই ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশিদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।